রোমাঞ্চকর ভ্রমণের অভিজ্ঞতা উপভোগে সাঙ্গুতে পর্যটকদের ঢল

 


রাজা বাস করেন নদীর ওপর। মন্ত্রিসভার বৈঠকও সেখানেই। রাজ্যের সব মানুষ রাজাকে পূজা দিচ্ছেন। আর রাজার আশীর্বাদ নিয়ে প্রজাদের হচ্ছে ইচ্ছে পূরণ। আবার রাজার সুদৃষ্টির অভাবে ঝুঁকি, দুর্ঘটনা– এমনকি প্রাণহানিও ঘটছে। কোনো রূপকথার গল্প নয়। এমন ঘটনা ঘটছে সাঙ্গু নদীর ওপর তিন্দু নামক স্থানে। যদিও সে রাজা কোনো মানুষ নন, পাথর। রাজা পাথর।

বান্দরবান জেলার পাহাড়ি নদী সাঙ্গু। খরস্রোতা। স্বচ্ছ নীল পানি। দুপাশে আকাশছোঁয়া সবুজ পাহাড়। পাহাড়গুলো পাথরের। পাথরের ওপর ভাসছে নদীটি; যেন প্রকৃতি তার সব সৌন্দর্য নিজ হাতে ঢেলে দিয়েছেন। 

বাংলাদেশে যে দুটি নদী দেশের ভেতরে উৎপত্তি হয়ে দেশেই শেষ হয়েছে; তার অন্যতম সাঙ্গু নদী। পৃথিবীতে এত সুন্দর জায়গা খুব কমই আছে। 

মিয়ানমার সীমান্তের কাছে থানচি উপজেলা সদর থেকে ইঞ্জিনচালিত নৌকায় উজানে ২ ঘণ্টা যাওয়ার পর পাথরের রাজা ও তার মন্ত্রিসভার দেখা পাওয়া গেল। 

নদীর স্রোত আটকে স্থির হয়ে আছে বিশাল পাথর। তার আশপাশে রয়েছে তার চেয়ে ছোট ছোট পাথর। ১২টি পাথর আছে। তার মধ্যে বড় পাথরটির নাম রাজা পাথর।আরো পড়ুন বিস্তারিত 

রোমাঞ্চকর ভ্রমণের অভিজ্ঞতা উপভোগে সাঙ্গুতে পর্যটকদের ঢল রোমাঞ্চকর ভ্রমণের অভিজ্ঞতা উপভোগে সাঙ্গুতে পর্যটকদের ঢল Reviewed by abdul motaleb on December 01, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.