বাল্য কালের প্রেম দোড়ে পালিয়ে গেল Childhood love ran away

 


বাল্য কালের প্রেম দোড়ে পালিয়ে গেল 

বাল্য কালে সবার জীবনে কাউকে না কাউকে ভালো লাগে। আমি তখন চতুর্থ শ্রেণীতে পড়ি, আমার সেও একই ক্লাসে, পড়া লেখা বাদ দিয়ে তার প্রেমে ডুবু ডুবু খাচ্ছিলাম , আমার যে তাকে ভালো লাগে এই কথা কখনো বলতে পারিনি ,প্রতিদিন একঘন্টা আগে গিয়ে রাস্তার পাশে বসে থাকতাম ,সে যখন আসতো আমি পিছে পিছে আসতাম স্কুলের দিকে ,দিন যতো যাচ্ছে আমার আবেগ আরো বেশি ঘনীভূত হচ্ছে , এই দিকে বাংলা সাদা কালো ছবি দেখে নিজের মধ্যে ভাব জমাইতাম। আমি যদি আমার তারে নিয়ে ডুয়েট গাইতে পারতাম ,এই ছবি থেকে ভালো কিছু করতাম ,আমি তো বলতে পারলামনা অবশেষে সে বুঝে নিলো আমি তার প্রতি কতটা দুর্বল।

ক্লাসে সবার নজর ছিল ব্ল্যাক বোর্ডে আমার ছিল তার উপর ,মাঝে মাঝে মিষ্টি হাসতো ,আর আমায় টানা চোখ দিয়ে ইশারা করতো নজর ঘুরানোর জন্য। কে শুনে কার কথা আমি তো চোখের আড়াল করতে চাই না। বার্ষিক পরীক্ষা শেষ হইলো স্কুল বন্ধ, দেখা কেমনে করি ,তাকে দেখার জন্য তার বাড়ির পাশে গিয়ে বসে থাকতাম এক বার দেখার জন্য। 

মাঝে মাঝে দেখা হইতো ,এক দিন তার মা দেখে ফেললো ওকে জিজ্ঞেস করলো ও ফর ফর করে সব বলে দিলো ,তার মা আমাকে ধরার জন্য লোক পাঠালো ,আমি কি আর বসে থাকি লুঙ্গি টা উপরের দিকে ধরে দিলাম দোড় ,এক দোড়ে বাড়িতে এসে লুকাই গেছে যদি বাড়ি এসে বিচার দেয় পিঠের চামড়া থাকবেনা। সন্ধ্যা পযন্ত কেউ এলো না , আমি নিচিৎ আর কেউ আসবে না ,তার পর বেরিয়ে এলাম খাটের নিচ থেকে।

স্কুল শুরু হলো পঞ্চম শ্ৰেণী সবাই আসে সে আসে না ,ভালো বাসা পালালো নিমিষেই ,আজও জানতে পারলাম না কোথায় আছে কেমন আছে। 

বাল্য কালের প্রেম দোড়ে পালিয়ে গেল Childhood love ran away  বাল্য কালের প্রেম দোড়ে পালিয়ে গেল Childhood love ran away Reviewed by abdul motaleb on October 08, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.