অস্থির প্যারা

দুঃখ তখনি লাগে যখন আমার শেখানো কাজ গুলো আমারই উপর ভর করে। এমন একটা সময় আসে শিষ্য দের কাছে থেকেই আমাকে জ্ঞান নিতে হয়। ঠিক সে সময় চুপ করে বসে থাকি, আর মনে মনে হাসি। যেমন মায়ের কাছে নানার বাড়ির গল্পের মতো। মাঝে মাঝে আমার দিকে চোখ রাংগায়, কোন কিছু বললে ভাব দেখায়, শুনে ও না শুনার ভান করে বসে, কিছু কিছু কাজের অডার দিতে থাকে। তারা ভুলেই যায়, যার হাত ধরে আজকে আমার পথ চলা, যার কাছে আমার অনেক কিছু শিক্ষা তার সাথে কি আচরণ করা, তাকে কিভাবে ইজ্জত 
করতে হবে। কোনো কিছুই তারা জানে না, সু শিক্ষার পাশাপাশি, স শিক্ষার অনেক বেশি জরুরী, শিক্ষিত হয়েও তারা আদব কায়দা কিছু জানেনা। বই দেখে পরিক্ষা আর অটো পাশ হলেতো এমনই হবে, তাদের কাছে ভালো কিছু আশা করা মুরখের কাজ।

তার পরও চেষ্টা করি তাদের কে ভালো কিছু শিক্ষা দেওয়ার। 
অস্থির প্যারা অস্থির প্যারা Reviewed by abdul motaleb on March 26, 2021 Rating: 5

No comments:

Powered by Blogger.